মন জাগালে সুন্দরী-
তোমার সাথে যাচ্ছি আমি!
অথৈ জলে ভাসাবো তরী ...
তোমার চোখে দেখবো আজি
যত আছে বাহারি ...।

তোমার সাথে হৃদয় খানি
বিনা সুতোয় বাঁধলাম সখি
দুলবো দু'জন দোলনায় ...
তোমার যখন মন চায়,
... সন্ধ্যাবেলায় মন্দ নয়।

স্বপ্নে দেখা রাণী তুমি!
মন চেয়েছো ভাবে জানি?
পাড়াগাঁয়ের ছেলে আমি
বোকা সোকা অভিমানি,
শেষে ধোঁকা দিওনা জানি।


০৩ চৈত্র, ১৪২০
১৭ মার্চ, ২০১৪
১৫ জমাদিউল আউয়াল

ভালুকা, ময়মনসিংহ।