হঠ্যাৎ হয়েছিলো দেখাদেখি
অনেকদিন পর মুখোমুখি
আজ হলো চোখাচোখি ...
দুর থেকে তোমাকেই দেখি
তোমাকে নিয়েই ভাবি ...
যদিও অদ্যাবধি কথা হয়নি,
তোমার ডানায় স্বপ্ন দেখি
অজান্তেই আসমানে ভাসি
সারা পৃথিবী ঘুরি ... ...
পৃথিবী মুঠোয় অনুভব করি
তোমার চন্দ্রে ঘুমাই আমি,
রং তুলিতে কত কি আঁকি!
তুমি স্পষ্টভাষী কোকিলকন্ঠি
লালপরী নীলপরী সাদাপরী
তুষারপাতে দ্বি-প্রহর সূর্য দেখি।
আঃ হাঃ এ সব কি ভাবছি ...
জেগে জেগে কি স্বপ্ন দেখছি!
তোমাকে তো কিছু বলাই হয়নি
পরিচয়টুকুও জানিনা, জানায়নি।
তুমি কি পড়বে হলুদ শাড়ী?
যাবে ঐ দুর... শ্বশুর বাড়ি,
তুমি জুড়াবে এই হৃদয়খানি
সারা জনম রবো খুব কাছাকাছি
শুধু তুমি- তুমি আর আমি।।


০৫ চৈত্র, ১৪২০
১৯ মার্চ, ২০১৪
১৭ জমাদিউল আউয়াল, ১৪৩৫


ভালুকা, ময়মনসিংহ