চোখে ঘুম ঘুম
গভীর রাত নিঝুম
নিদ্রা হলো খুন
মনে ধরেছে ঘুণ
তুমি মোর মুন
পানে যেমন চুন।


চলো- নদীর ধারে
ঐ দুর বালু চরে ...
বলাকারা যেখানে
কথা কয় আনমনে,
তুমি আমি দু'জনে
হারাব একে অন্যে।


দুঃখ গুলো গুড়িয়ে
ব্যথা গুলো সরিয়ে
সব বাঁধা পেরিয়ে
সুখ পাখি উড়িয়ে ...
কান্না হাসি হয়ে-
স্বপ্ন ফলাব বাস্তবে।


জোঁয়ার ভাটার সনে
ভালবাসা বিলিয়ে
পাড়াগাঁয়ে জানিয়ে
বসব মোরা পিড়িতে
গায়ে হলুদ মেখে
এক পূর্ণিমা রাতে।।


১৩ চৈত্র, ১৪২০
২৭ মার্চ, ২০১৪
২৫ জমাদিউল আউয়াল, ১৪৩৫


ভালুকা, ময়মনসিংহ।