যে ভালবাসেনা আমাকে
আমি বেশি ভালবাসি তাঁকে!
এই কারনে যে;
সে ভালবাসে যাকে
তাঁর কাছ থেকে,
যখন সে একটু আঘাত পাবে
তীব্র জ্বালা যন্ত্রণা অনুভব করবে,
তখন সে বুঝতে পারবে-
শুন্যতায় আমাকে খুঁজবে ...
আমার ভালবাসা তাঁকে ভাবিয়ে তুলবে,
তখন আমাকে পেতে তাঁর ইচ্ছে করবে।
সত্যিকার ভালবাসা
কখনও হারায়না
কোনদিন পালায় না,
কখনও কোনদিন মরে না
ভালবাসা বেঁচে থাকে অযুত নিযুত বছর।


ভালবাসার কোন সংজ্ঞা হয় না ।।


রচনাঃ ১৯৯৫ সন


প্রকাশঃ ১৫ চৈত্র, ১৪২০
২৯ মার্চ, ২০১৪
২৭ জমাদিউল আউয়াল, ২০১৪


ভালুকা, ময়মনসিংহ।