হেলে দুলে কমলা বেশে
স্কিন টাইট গোলাপ ফুঁটে
নীল সাদার সমীরণে
পেন্সিল হিল হেঁটে হেঁটে
ঝুমুর ঝুমুর নূপুর শুনে
আমায় তুমি নিলে কেড়ে।

ছাতা মাথায় দুপুর রোদে
সান গ্লাস চোখে এঁটে
আধো আধো জোছনা ঝরে
না চেনার ভান করে-
আমায় চাচ্ছো এড়িয়ে যেতে
তবু আছি পিছে পিছে ...

ধরা না হয় নাই দিলে
পিছন ফিরে নাই তাঁকালে
তোমার ঘ্রাণ সুবাস পেয়ে
ভাববো তুমি আছো মিশে
হৃদয় মাঝে হৃদপিন্ড হয়ে
আমার প্রেরণার উৎস হয়ে।


২৭ চৈত্র, ১৪২০
১০ এপ্রিল, ২০১৪
০৯ জমাদিউল আউয়াল, ১৪৩৫

উত্তরা, ঢাকা