আমি কাব্যিক, কলম আমার অস্ত্র,
শব্দগুলো সৈন্য, কবিতা আমার দুর্গ।
আমি ভাবের রথী, খেলা করি কল্পনায়,
আমার কবিতায় আছে প্রাণ, কবিতায় আছে দ্যুতি।


ওগো পাঠক মন, আমার কবিতা পড়ো,
মনে রেখো মনোযোগে, হৃদয়ে সঞ্চয় করো।
যখন মন খারাপ, যখন মনে দুঃখ,
তখন আমার কবিতা পড়ো, পাবে সান্ত্বনা।


আমি কাব্যিক, আমার কবিতায় আছে জাদু,
মনকে ছুঁয়ে যায়, আনে শান্তি আর সুখ।
আমার কবিতায় প্রেম, আছে বিরহের বেদনা,
আছে অপমানের ক্ষোভ, আছে আনন্দের হাসি।


ওগো কাব্যরসিক, আমার কবিতা চাখো,
রসনায় মিষ্টি লাগবে, মন হবে হালকা।
আমি কাব্যিক, কলম আমার অস্ত্র,
শব্দগুলো সৈন্য, কবিতা আমার দুর্গ।


আমি কাব্যিক, আমার কবিতায় আছে জাগরণ,
আমার কবিতায় আছে মুক্তির গান,
আমার কবিতায় আছে বিদ্রোহী স্লোগান,
আমি কাব্যিক, আমার কবিতা অমর,
কালের পরীক্ষায় থাকবে টিকে, হবে অম্লান।