সূর্যের মুক্ত আলো, প্রজাপতির মৃদু মুসকান,
পাখিরা সৃষ্টি করে গান, বৃষ্টির রঙে মেঘের ভাসান।
সমুদ্রের লহরে বাতাসের কোলাহল,
পৃথিবী রঙিন হয়, সব ছোট হয়ে বড় হয় প্রশান্ত।
প্রহরের স্বপ্ন বৃহত্তর হয়
সৃষ্টির মাঝে আমার ছোট কবিতা,
চলতে থাকে আকাশের আগুনে।


বাতাসের ঝকঝকে পাড়ে ফুলের মেলা,
মেঘের কাছে কাছে হারিয়ে যায় সবুজ বেলা।
মৃদুভাবে হাসতে থাকে সূর্যের চোখে,
পাখিরা গান গায় সৃষ্টির সৌন্দর্য মেলে রোজ।
অবিরাম সময়ে বৃষ্টির গ্রন্থে পৃথিবী,
বিশ্ববিদ্যালয় বদলে নেয় রঙিন আকাশের ছাঁয়া।


সৃষ্টির ছোঁয়ায় মুক্ত হয় সকল ভাষা,
কবিতার সৃষ্টি, চলে পল্লবিত এক মুহুর্তের মাঝে ক্ষণ।
চাঁদনী রাতে তারার মিষ্টি আলোয়
পৃথিবীর সম্মুখে মন মিলায় সৃষ্টির সৌন্দর্যে রঙিন।
দারুণ সময়ের মধ্যে আমার কবিতা বৃদ্ধি হয়,
ছোট ছোট ফোটায় সৃষ্টি আমার অসীম আকাশ।


স্বপ্নের রাজপথে, মেঘের পাথরে,
কবিতার মেলায় মন মিলিয়ে বৃষ্টির রঙে পথ চলি।
অবিরাম আকাশে, সূর্যের মুক্ত আলো,
কবিতা যেন মেঘ হয়ে সৃষ্টির সাথে সমাহিত।
সন্ধ্যার চাঁদে চুপ থাকা নদীর ধারায়,
কবিতা বুনে চলে যায় সমৃদ্ধির আকাশে।


হাস্য-কুঞ্জন শোনা, কোন বাতাসের ঝোঁকে,
কবিতার মালা গেঁথে যাই, আকাশের রাজা হয়ে।
মেঘের ভেতর বাজছে সুরের সঙ্গী,
কবিতা হৃদয়ে হৃদয়ে সৃষ্টির সৌন্দর্য ছায়া।
এক কবিতা যায় দূরের অবস্থানে,
আমার ভাষায়, কবিতার আকাশে আমি চলি।


সুরের মাধুর্যে রঙিন হয় প্রজাপতি,
কবিতার বেলায় চুপ থাকে সমৃদ্ধি।
চলতে থাকে বায়ুর মাঝে আত্মবিশ্বাস,
কবিতা হয়ে উড়ে যায় সৃষ্টির দ্বারা স্বাগত।
সময়ের নক্ষত্রে চেনা হয় আমার স্বপ্ন,
কবিতা হয়ে তারা মেঘের দুপুরে সমাহিত।


কবিতা বৃষ্টির চেয়ে সুখ বর্ষনা,
মনের প্রশান্ত অধ্যায়, কবিতা লেখা আবার বারণ।
প্রতিটি কবিতা হৃদয়ে ছুঁয়ে যায়,
বিশ্ববিদ্যালয়ে পড়া বইয়ের মতো সমৃদ্ধি বৃদ্ধি পায়।
আকাশে পৌঁছে যায় কবিতার মেঘ,
হাসতে থাকে সৃষ্টি, গানের সঙ্গে নাচে চাঁদ।


প্রতিটি কবিতা একটি ছোট সৃষ্টি,
সময় তারে ছোঁয়ে থাকে,
বিশ্ববিদ্যালয়ে এক সময়ে পাঠক্রম হয়।
কবিতার জগৎে মুক্ত আলোর বৃষ্টি,
আমার কবিতা আবারও ছুটে চলে নতুন ভাষায়।


মেঘের মাঝে লুকিয়ে আছে কবিতার কাব্য,
সৃষ্টির নীল আকাশে বৃষ্টির ধারার সাথে খেলে।
আকাশের ছায়ায় হাসতে থাকে সূর্য,
কবিতা হয়ে যায় সব, চুপ থাকে আকাশে।
হৃদয়ে সৃষ্টি হয় কবিতার গান,
সৃষ্টির বিশ্ববিদ্যালয়ে মেলা হয় সবুজ প্রান্তরে।


আবারও একটি কবিতা হবে আকাশের নীলে,
সৃষ্টির কোলে সবাই মিলে আসবে বৃষ্টির কান্নায়।
পাখিরা আকাশে ফিরে, সৃষ্টির সঙ্গে মিলে,
কবিতার বুকে বহে সৃষ্টির সমৃদ্ধি।
চাঁদের আলোয় মিলে হাসির কোলাহল,
কবিতা বনে যায়, সৃষ্টির সজীবতা বাড়ায়।


বৃষ্টির ধারায় সৃষ্টির কাছে ছোঁয়া,
কবিতা গাঁথে পূর্ণিমায়, আকাশে বাজে গান।
একটি কবিতা মুক্ত আকাশে ছুঁয়ে,
সৃষ্টির ছোঁয়ায় আমি কবি হয়ে থাকি,
আর আমার কবিতার আকাশে খুঁজে পাই অস্তিত্ব।