সময় হঠাত করেই আসে ,
ভেবে ওঠা মুসকিল হয় ।
কিছু ক্ষণের সিদ্ধান্ত জীবনে,
বড়ো সাঙ্ঘাতিক মনে হয় ।


সময় চলে গেলে জীবনে ,
আসে না ফিরে সে সময় ।
এক মুহুর্তে জন্যে দায়ি ,
ওই সিদ্ধান্তই তখন হয় ।


যদি বলি লাভ ক্ষতি ,
যা হয় ভালোর তরে ।
এক মুহুর্তের সিদ্ধান্তই ,
সারা জীবনে ফাটল ধরে ।