ভালই যদি বাস মেয়ে
ভালই যদি বাস
গোমড়া মুখেই না হয়
একটু খানি হাস!
এইতো হাসলে মিষ্টি টোলে
মিচকি মুচকি হাসি
আরেকটু কী হাসবে মেয়ে
হবো বেজায় খুশি!


ভাল তুমি বাস আমায়
একটুও যদি জানতাম
জীবন দিয়ে বাসতে ভাল
আমিও তো পারতাম!
দূরে গিয়ে কাঁদছ এখন
শুনতে হলো আমায়
কান দিতে নেই শোনা কথায়
বুঝেও বুঝেনা অবুঝ মন
আমাকেও কাঁদায়!