Onek kintu roye jai,
Brihottoro chinta-dharar kichu angsho
akhono abhukto.
jano-chetonar bivisika moy arohon
nagno sovvota k aro be-abru kore.
Jodi hothat kono narir ston theke rakto jhore pore-
Tar soddojato sisur vobisyot rakto khoroner kotha mathai rekhe..
raktobijer bangso dhorera kromosyo barche,
Golap ki barnohin hole valo hoto na??
antato girgitir cheye dher valo.
Udvranto prithibir anabil prosanto vab
bimud(r) bismoy.
Nisorgoochetona aj simabadhdho;
Keno jani mone hoy-
Sunno dharonata bes upovogya.
Amar chayar modhdhei ki akta atotie lukiye ache??
Onek kintu roye jai;
sato sotabdir ghurnir aborte ;
jegulor uttor hariye gache