যেখানে পথের শেষে
অঘ্রাণ চুঁইয়ে পড়ে হিমেল রক্ত,
দু চারটে সোনাঝুরি গাছ
ভিড় করে আসা প্রেক্ষাপট।


আমি কবি হতে চেয়েছিলাম
বাবা মরতে দিতে চায়নি,
কিন্তু আর একজন মারা গেছে
তার অন্তৌষ্টিক্রিয়া এখনও বাকি।


স্ব্প্ন দেখার চরম ভুলের জন্য
শাস্তি দিতে সে চলে গেছে,
তারপর আর স্ব্প্ন দেখি না
তবুও সে কি ফিরে আসতে পেরেছে??