তুমি জীবনকে খুব কাছ থেকে দেখেছো
তাই না - আর মৃত্যুকে ??
আমি প্রতিদিন দেখি !ভুল ভাবছো,
সময় বড়ো অল্প;
চলো না র একটু খেলা করি।
আমরা সবাই খেলতে ভালোবাসি,
শুধু সময়ের সাথে বদলে যায় খেলনা গুলো।
এক একটা সময় স্বপ্ন গুলো রহস্যময় হয়ে ওঠে;
যদি সময় কথা বলতে পারতো।
তুমি হেরে যেতে পারো না;
সময় বড়ো অল্প।
হয়তো তোমার মন খারাপ,
তোমার সব থেকে প্রিয় খেলনাটা হারিয়ে গেছে-
ভেঙে গেছে খেলাঘর গড়ার স্ব্প্ন।
চলো না আর একটা স্ব্প্ন দেখি-
নতুন খেলাঘরের।
কি ভাব্ছো? রাস্তা হারিয়ে যাচ্ছে?
যেকোনো একটা রাস্তা দিয়ে সোজা এগিয়ে যাও;
সময় বড়ো অল্প।।