কেটে যায় আরেকটা রাত,
'অগণিত মানুষের হাত'
ছু্ঁয়ে যায় আমাদের মন।
ছেঁড়া স্বপ্ন,রূপকথা মিলেমিশে একাকার-
টুকরো বুলেট,কিংবা বুলেটের শূন্য খাপ
বিস্মিত হতবাক।
আকাশেতে চেয়ে থাকি অসীম জিজ্ঞাসায়;
শব,শবাধার,মানব-মানবীর প্রেম
উষ্ণ আলিঙ্গন শেষ হয় হিমশীতল নীরব চাহনিতে।
কাম, ক্রোধ,ঈর্ষা- ষড়রিপু
কোথায় হারিয়ে যায়; আমরা ইন্দ্রজিত।