তোমার জন্য
গল্প শোনার ইচ্ছা জাগে
রূপকথা আর রাতপরীদের গল্প শুনি


তোমার জন্য
নিয়নবাতির রাস্তাটাতে এগিয়ে দাঁড়াই
কুকুরগুলো তোমায় চেনে ,একলা পেলে
আলো আঁধার ধার ধারে না।


তোমার জন্য
কাজের মাঝে মন চলে যায় তোমার বাসায়,
একলা তুমি ;   অরক্ষিত
কেমন আছো ??


তোমার জন্য
নিজের ওপর ঘেন্যা করে
হারকিউলিস হইনি কেনও!
এক থাবাতেয় গুঁড়িয়ে দিতাম সাতটা মাথা,
হিংস্র ঐ দানবগুলোর ।


তোমার জন্য
ভুলেই  গেছি বেঁচে থাকা,
ভয়ের মধ্যে  বাঁচতে বাঁচতে ভুলেই গেছি
সার্থকতা; বাঁচার মধ্যে।।