চেনা মানুষেরা খোলস বদলে ;
সত্য যখন জলছবি।
সেই স্তবিরতায় আচ্ছন্ন জলাশয়ে
আমি আজও বেঁচে আছি।
তোমার স্নিগ্ধতা
কোনও একদিন হাতছানি দিত,
এখন তা প্রাগৈতিহাসিক।
নাগরিক সভ্যতার সর্বগ্রাসী থাবায়
অনেক কিছুর মতো সেটাও
হারিয়ে গেছে ।
ভেবেছিলাম
তোমার সঙ্গে দিন কাটাব;
খুঁটে খাব
তোমার শরীর থেকে যৌনতা ।
তীব্র শরীরি আবেদন তোমার
আজও আছে সেরকমই,
শুধু আমার ক্ষিদেই নেই।।