-বেশ্যার পিঠে আজ চিড় ধরে গেছে,
নমনীয় নগ্নতা কেবলই বিরক্তি লাগে এখন।
-ভালবাসা নয়;
ক্ষুধার বিনিময়ে যৌনতা,
এ বড় সহজ সমীকরণ নয়।
-শেষরাতে নিমজ্জিত চাঁদের আলোয়
ম্লান হাসে নীলাভ চোখা হায়না।
আজ হায়নার মুখে কোন রক্ত নেই।
লালসার দগদগে ছোপ নিয়ে তারা ঘুরে বেরায়।
ঘূর্ণ্যমান পৃথিবী হায়নার দাঁত দেখে না।
-প্রগতির চিতা ছুটে চলেছে গন্তব্যহীন।
-বেশ্যার সন্তান আজ তাঁকে মা
বলে ডাকে না।
আহারে, মা হবার অধিকারটুকুও বুঝি নেই তাঁর।
-বেশ্যার কান্না কখন প্রশ্ন করেনা
কার কারনে আমার এই দশা।
-ধিক! এই প্রগতিকে,
আজকের এই দিনেও একটি মেয়েকে
বেশ্যা হতে হয় ক্ষুধার জ্বালায়।
-আর কামুক হায়নার দল চিরকাল বেঁচে রয়
প্রগতির ঘোমটা টেনে।
মহাকালের সাথে যে তার আমূল সন্ধি।