-এই সন্ধ্যার আশে পাশে
জোনাকির ভালোবেসে
অন্ধকার নড়ে চড়ে ঝরে পড়ে হলুদ পাতার ওপর।
-কাঁচা চাঁদোয়ায় ভেজা তোমার শরীর;
তোমার চুল ছুঁয়েছে কুয়াশার হাত।
-নিমজ্জিত আঁধারে
তোমার কোমল বুক ছুঁয়ে যায়
প্রগৌতিহাসিক ভালোবাসা।
-পারত্রিক পরিত্রাণ থেকে বহু দূরে বসে,
আমি ঐহিক তোমার বুকে ওষ্ঠ ছোঁয়াই।
-তোমার বুকে বাসি বকুল ফুল;
মিষ্টি গন্ধ ছড়িয়ে যায় অবারিত চুম্বনে।
-প্রগাঢ় আছন্নতায় ডুবে আছে
আকাশের নওমীর চাঁদ;
গায়ে তাঁর গত শতাব্দীর হিম ক্লান্তির ছাপ।
-হাতের কোলে মাথা রেখে
তৃষ্ণার্ত আমি তোমার উষ্ণতা পাই।
-মাতাল চাঁদের দিকে চেয়ে তুমি বল;
“ভালোবাসি তোমায় আর ওই চাঁদটারে”।