-নক্ষত্রের অভিশাপ
নিয়ে বেঁচে থাকা রাতে,
তোমার হাতের শুকনো কামিনী ফুল
ঝরে গিয়েছিলো কর্ষিত পৃথিবীর বুকে।
-মহা সমুদ্রের তীরে দাড়িয়ে
তোমার নগ্ন পা ছুঁয়েছে
জলের পাগলামি।
-পঞ্চমীর চাঁদ যখন আধো ঘুম আধো জাগরণে,
তোমার রাতজাগা চোখে
ধরা দেয় পরবাসী মেঘ।
-তোমার প্রতীক্ষা কিংবা অপেক্ষা,
সময়ের কোন ছলনায় না ডুবে,
হটাৎ আসা বৃষ্টির মত-
আমিও হটাৎ এসে চলে যাব,
এক আঁজলা জল হয়ে যাব
মহা সাগরের জলে।