-তোমার স্তনে মুখ রেখে
আজ আমি তন্দ্রাচ্ছন্ন হই।
-আজ তুমি কেবলই রক্তে মাংসে গড়া নারী,
আজ তুমি প্রেমিকা নও।
-কোথায় হারিয়ে গেছে বনলতা সেন।
-নারীর হৃদয় আজ নিরাসক্ত,নিথর ভাঙ্গা কাঁচের মত।
-বাসি বকুল ফুলের মিষ্টিগন্ধ
মুছে গেছে তোমার হৃদয় থেকে।
-অলৌকিক হাসির  স্রোত
শুঁকিয়ে গেছে  প্রাগৈতিহাসিক অন্ধকারে।
-আজ প্রেম নেই পৃথিবীতে
কেবল কামনার লকলকে জিব।
-নাবালক চাঁদ তাই হাই তোলে
লৌকিক মেঘের আড়ালে।
-ক্লান্ত রাত্রির বুক ফালি ফালি করে
জেগে আছে আমার প্রেমার্ত চোখ।
-প্রবাহমান পৃথিবী আজ ইষৎ হাসে
নিথর মানুষ নিরংকুশ।