সে কবেকার কথা,
সূর্য পৃথিবী চাঁদ-
এবং তোমার নিরবতা
ফাগুন লাগেনি তোমার চোখে
অথচ আমায় কেও না রোখে
অবিনাশী অপেক্ষা-
স্বপ্ন সময়
আমাকে নিয়ে অথচ
তোমার এত ভয়,
কত ভয়? চন্দ্র এবং তুমি
আমার আপন ভূমি
অবিনাশী অপেক্ষা
তাই হয়না উপেক্ষা
তাই দু দণ্ড সুখ আমার যেসব-
তোমায় নিয়াই জানি,
আজ তোমার মাঝে না থাকুক
বেদনা, যাতনা কিংবা গ্লানি/