তখনো একটি বাক্য বলোনি
একটি-ও ক্ষিণ কথা,
নির্বাক চোখে বুঝিয়েছ যেন
এই হলো নিরবতা।
তখনো হাতের পরশ পাইনি
অচেনা ভয়ের সুরে,
লাজে কি ভয়ে সংশয়ী তুমি
উত্তাল মন দ্বারে।
ঘন হলো সব- প্রেম সৌরভ
ক্রমশ স্বচ্ছ প্রাণে,
এইবার তুমি নিরবতা ভেঙ্গেছ
ব্যাকুল কিছুর টানে।
প্রসন্ন মনে দৃষ্টি ফেলে-
এই বার বললে কথা,
ক্ষণকাল পরে ভাঙ্গলো গো মেয়ে
নিদারুন নিরবতা।