চলে যাওয়ার ভয় দেখালে
হায়রে বোকা মেয়ে,
রোজ কোটিবার হারাই তোমায়
রোজ কোটিবার পেয়ে।


তুমি অভিমান করতে জানো
আরো জানো অনাকাঙ্খিত করে তুলতে
কোন কাঙ্কিত ভালবাসাকে।
তুমি কাঁদতে জানো্,
তারও চেয়ে বেশী জানো
কিভাবে কাঁদাতে হয় অন্যজনাকে।