#১
দৃষ্টি হয়েছে ভালবাসায় অসংযত,
তবুও চোখের দৃষ্টি দেখেছে ভয়।
এতটা ভালবাসার পরেও মেয়ে-
আমাকে তোমার ভুল ভাঙ্গাতে হয়।


..................................


#২
খুব বুঝি ক্লান্ত ছিলে-
সেদিন দুপুর বেলায়,
স্বপ্ন ভাঙ্গার চাতুর্যের
নীরব অবহেলায়।
তাই বলে কী হাসতে মানা
গোমরা মুখের পরে,
স্বপ্নও তো যায়গো দেখা;
স্বপ্ন ভাঙ্গা ঝড়ে।
.................................