#১
ভালবাসা ছিল যা,
দিয়েছি-গো সবি তা
করিয়া নি:স্ব আমারে।
বিনিময়ে নাই-বা পেলাম
অকুলে হারায়ে গেলাম-
ভালবাস সখি তুমি কাহারে?
.............................
#২
সুখ দু:খের সাথী হবে
বলেছিলে আগে,
সুখের সাথী ঠিকই ছিলে
দু:খ পড়েনি ভাগে।
.............................
#৩
হাসিতে হাসিতে সেদিন তোমারে
ক্লান্ত দেখেছি ভাই,
আজ কেন তবে, কাদিতেঁছ বসি
অবেলায়..........নিরালায়?