বাতাসে বসন্ত আসে
বসন্তে বাতাস বহে...
নির্মল আলিঙণে,
জাগিয়ে দিতে যৌবনের উচ্ছলতা
পলাশ শিমুল বসন্ত আসে
বসন্ত নিয়ে আসে পলাশ শিমুল.রঙে
আমাদের গ্রামের চার পাশে ভেতর বাহির
বসন্ত সাজে সাজায়
অভিমানহীণ ভালোবাসায়
কোকিলের কূহু তানে বসন্ত আসে
বসন্তে কোকিলের তানে সূরের মূর্ছনা হয়
উদাস বাতাসের পাগলামীতে
আমাদের দুরন্ত স্বপ্ন সাজাাতে
এখানে বসন্ত আসে
পুর্ণিমা রাতের জোৎsna প্লাবণে
সচকিত উন্মাদনা
শুকনো পাতার ভেঙে যাওয়া শব্দে
নতুন জেগে উঠা প্রকৃতির চঞ্চলতায়
গতিময় শব্দের মিছিল নিয়ে
বসন্ত আসে
ভালোবাসার ঝর্ণা ধারায়
প্রখর রৌদ্রের সাহস নিয়ে ...