স্বপ্ন বুনো স্বপ্নময়ী
পলাশ রঙের ফাগুনে
হৃদয় পুড়–ক সুদ্ধ হতে
শিমুল বসন্ত আগুনে।
অল্প কেনো কল্পনা আজ
স্বল্পতো নয় প্রেমের টান
তুমি আমার তুমি আমার
মন খুলে গাও গান।
সখী,সখ গুলি সব
পুরণ হবার ছন্দে তাল
ডালে ডালে সাজ দেখো ঐ
পলাশ শিমুল রঙিণ লাল।
লাল টিপ আর হলুদ শাড়ীর আচল
উড়াও,দাও মাতাল ঐ হাওয়ায় আজ
বসন্ত এই উথাল-পাথাল যৌবনে
চলো হারাই আজ দু‘জনে সব ভুলে লাজ।