ষোড়শী যুবতীর মাতাল উন্মাদনা
বেহিসেবী স্বপ্নের দুরন্ত চপলতা
সীমাহীন অনুভবের অথৈ প্লাবনে
দৈর্য্যহীন আবেগের উচ্ছাসে
বাধাহীন স্বপ্নের রঙিন সূখে
বসন্ত বয়ে যায়
নৃত্য হাওয়ার তালে
আনমনা ইচ্ছের পাল তুলে
আলগা চুলের ঢেউয়ে ঢেউয়ে
মন দেয়া নেয়ার বর্ণিল আয়োজনে
ভেতর বাহির উলট পালট
একটি গোলাপের জন্য...
যেখানে ভালোবাসা লেপ্টে থাকে
সময় জুড়ে
হৃদয়ের ক্যানভাসে।