হতাশার কালো মেঘ জমে জমে আমার আকাশ
ঢেকেছে আধার কালোয়
উশত্তাপহীন আলিঙ্গনে বন্দি করেছে আমায় কষ্টের সলিতা
আশাদের চাতুরী  দুূূঃস্বপ্নের ঝাঁপি পূর্ণ করেছে সেই কবেই
অবলিলায় ইচ্ছা অনিচ্ছার অগোচরে
তিক্ততার নির্যাস আমাকে সিক্ত করেছে অবিশ্বাসের  এই দিনে
নিষিক্ত পাপঁড়িরা শুধুই আমার
আগামীর নিরাশা শুূধুই আমার
ফেলে আসা বিস্মৃতি আমারই ছিলো
তপ্ত এ মরুরে আমি আহবান করি নিঃসংগ ঝরে পড়ায়
শুকনো পাতার জমে জমে ¯ু‘পাকার যন্ত্রনার সবটুকু আমি গ্রহন করবো এবেলা
আসক্তির চুমুকে চুমুকে
অপূর্ণতার জন্যে আমি হবো পূর্ণতা
হতাশাকে আপন করে
ভালোবাসা হীন অকর্মন্য এই সময়ে
আমাকে তবু আমি দেবো ! দেবোনা
নিঃশ্বেষ হতে কোন আশ্বাসে জমে থাকা মেঘেদের আমি
তপ্ত হয়ে গলিয়ে বহাবো জলের প্লাবন
হয়তো তা অসম্ভব হবেনা
আমার চোখ বলে
বলে দ‘নয়ন বহাবে জলের বর্ষণ ।