তোমার কাছে বুকের মাঝে
নদী আমায় ডাক দিয়ে যায়
হাত ছানিতে উতল হাওয়ার
হারিয়ে যেতে জলজ স্রোতে
দুঃসাহসের অভয় বানী সাগর শোনায়
তপ্ত মরু রপ্ত হবে সূর্য বলে
সবুজ মায়া জড়িয়ে নিতে
সবুজ ডাকে বন বাদারে ।
নষ্ট প্রহর আমায় বলে
কষ্ঠ নেবে ? ভয়ে আমি জড়ো সড়ো শুনছি একি !
আমার আকাশ সুনীল বেজায়
মেঘের ভেলা শুভ্রতা দেয়
আশ্বাস দেয় উষ্ণতারা ।
ঝরা পাতা জাগিয়ে তোলে
মর্মরে তার
আমার উঠোন সবুজ ঘেরা
আছে কুজন পাখ পাখালীর
সপ্ত সুরের আবহ আছে আমার মনে
দুর পাহাড়ের চুড়ায় গেলেও
কাব্য মনের নাব্যতা দেয় সিক্ত প্রেমে
তোমার অধর রং না হলেও আসবো আমি
রঙ ধনুর ঔ সব টুকু রং তোমায় দেবো ।
ভালোবাসার শেঁকর তুমি সকল সময়
পুঁতে রাখো এই জমিনে
বুকের মাঝে রাত্রী নিশি
প্রতিক্ষনে ।