এক আকাশ ভালোবাসা নিয়ে
প্রত্যন্ত হৃদয় উঠোনে প্রতিনিয়ত আমার
প্রতিক্ষার অবগাহন
লুকোচুরি দেখি নিষিক্ত ফুলের পাপড়িদের
উদ্ভ্রান্ত মেঘেদের দল ব্যস্ত আপন ইচ্ছের ছুটো ছুটিতে
তন্দ্রা আমাকে এক দম আচছন্ন করেনা
করেনা নিরাসক্ত তোমার প্রতি এ দূর্বলতার
অবাক বিস্ময়ে আমি অপলক
ভাবনার বিস্তৃত সবুজ মাঠের অর্পূব সাজ দেখে
তোমাকে আমি প্রকৃতির উথলিত রুপ
বলতে দ্বীধাবোধ করিনা, করিনি ;
আজো নয়
বিশাল সমূদ্রের সেই ঢেউয়ের ভাঁজে ভাঁজে
আমি দৃশ্য করি
উৎসাহী সময়ের সাহসী বয়ে চলা
তুমি আমাকে একদম নিভৃত চারী ভেবনা
ভেবনা অসহিস্নু শরীর আমার
কষ্টকে লালন করতে জানেনা অথবা অনভিজ্ঞ !
অভিজ্ঞতা বলতে আমার তোমার প্রতি বিশ্বাস
তোমাকে ভালোবাসা
তোমাকে নিয়ে স্বপ্ন রচনা
এখানে আমি সন্দেহের কোন কারণ খুঁজিনা
হয়তো বুঝিনা আমি
মিথ্যের আশ্রয় অথবা বনিতা
মন বলেছে মন;
আমি তো তোমাকে ভালোবাসতেই বেশী ভালোবাসী ।