বেশ তো আমি ভালোই ছিলাম
নিঃশ্ব তো নয় শূন্য ভিটায়
খাম খেয়ালের পন্য হবো
না জেনে আজ শোধটা মিটাই ।
শিশির ভেজা দূর্বা ঘাসের নরম আদর
দেবে বলে মন নিয়েছো
তপ্ত মরুর তাপদাহে আজ পুড়াও ক্যনো
ভূলেও কিগো প্রেম দিয়েছো ?
আকাশ দেখে শূন্যতাকে আপন করি
ছল চাতুরীর প্রয়াস তো নেই !
আজো আমি মন বাঁচাতে পণ সাজাতে
তোমার নামেই ঠিক পূজোঁ দেই ।
ভালো থাকার দিন ফুরোলো
এখন প্রখর বেজায় দিন
আর দেবো না আর নেবোনা
মন কিবা প্রেমটা  ঋন !