উপুড় হয়ে রাত
দুপুরে
কাব্য লেখার বান করি
নূপুর তুমার
ঝুমুর ঝুমুর
ছন্দে শূরা পান করি !


স্বপ্নে বিভোর
বোকা প্রেমিক
তোমার নামের গান ধরি


অসাঢ় করে
বসার ঘরে
মিথ্যে ছলে মান করি  !


কাব্যতে রোজ
নাব্যতা খোঁজ্‌
কবি নামে হাত খরি  


পনটা আমার
মনটা পেতে
তোর ভাবনায় মাত করি  !