আমার ইচ্ছের ঘুড়ি উড়ে; ঘুড্ডি উড়ে
উড়ে চলে দিগন্তের সুদুর নীলিমায়
আমার অভিলাষী  মন চলে
বাধাহীন সীমান্তের নির্জণ দ্বীপ দ্বীপান্তরে
জলজ ঢেউয়ের তরঙ্গ মালায়
আমার স্বপ্ন গুলো ডানা মেলে
ভেসে চলে অসিম সমুদ্রের ওপারে
কল্পনার রঙিন বেলুনে চড়ে
বিশ্ব ভ্রমনে
নীল আসমানে মেঘের পিঠে চড়ে
অন্তহীন সৃষ্টি সুখের স্পন্দনে
আমার কবিতারা
নির্মেঘ আকাশের মুক্ত হাওয়ায় দোলে
মনের মাধুরী মেশানো
অহিংস পৃথিবীর সন্ধানে
পঙতির পথে হেটে চলে বর্ণমালার
ভূখা নাঙা মিছিল
একটু স্বস্থি  সুখকর আভাস
সূর্যের আলোর ঝলকে
চাদের জোসনায় ভিজে একাকার হয়
আমার নিরুদ্দেশ ভ্রমন
কবিতার সানিধ্যে...!