কাব্য সাধক মনটারে আর
যায় না বেধে রাখা
মুখটি তোমার চাঁদের ঝিলিক
জোৎস্নাতে রঙ মাখা।
কবিতারে ভালোবাসী বলেই
তোমারে বাসি ভালো
মিনতি আমার হয়োনাকো পর
থেকো দুই নয়নের আলো ।
বর্ণমালার কোমল পরশ
দেবো তোমার কপালে চুমি
বর্ণ মেলায় হারাবো দূ জন
তুমি আমি – আমি তুমি।
লিখি যা দূ‘কলম
ভাষা- মাধুরী  প্রাণের
ছন্দে নাচন দোল খাওয়া মাঠে
কাব্যিক সূষমা গানের ।