বাংলা আমার প্রাণের দোসর
বাংলা গানের পাখী
বাংলা মায়ের ভালোবাসায়
মাটি গায়ে মাখি ।
বাংলা আমার সূখের স্বপ্ন
বাংলা মূখের ভাষা
বাংলা আমার রক্তে মেশা
মনের ভালোবাসা  ।
বাংলা আমার সূখে দূঃখে
সঙ্গী চির কাল
বাংলা আমার নিসর্গ আহা
পতাকা সবুজ লাল ।
বাংলা আমার চির চেনা
জন্ম ভূমি খাঁটি
বাংলা আমার আলোর রেখা
কবিতা পরিপাটি ।