স্নানের জলেও শিল্পিত রুপ
জলের প্লাবন দেখতে পাবে
অল্প কথায়ও গল্প আছে
অকাল বোধন ঘুমিয়ে যাবার ।
বৈশাখী ঝড় ভয়ের কারন
তবুও আছে অদম্যতা
কল্পনাতে অল্প হলেও
আছে ভালোবাসার কাপঁন ।
করতে যাপন আপন আপন
কাপঁন সাড়া অঙ্গ জুড়ে
প্রস্থানের আর নেই তো বাকী
সরিয়ে রাখো স্মৃতির ঝাঁপি
কষ্ঠ দারুন উপভোগী
চিরকালই রইলি ফাঁকা
শূন্য বাড়ী ভূতের উনুন
আধার তবু কেমন যেনো
পুরনো রেখায় রইলি একা
বৃষ্টি জলের প্রতিক্ষাতে ।