(...…………)
ভালোবাসাকে উৎসর্গ করো
পাবে পারমানেন্ট রিমঝিম
চেষ্টা করেই দেখোনা !
....
অঝর জলের প্লাবন
কখনো বর্ষার মৌসুমে
যন্ত্রনার তাপদাহে গলে পড়ে
কখনো নয়নের
কখনো কথার
আবার ব্যথারও
তুমি বর্ষার কাছে নাইবা থাকলে
থেকো কাল বোশেখের উচ্ছাস হয়ে...