বিস্মৃতি আজ জাগল বুঝি
আমার হৃদয় পানে।
তাইতো আজি ভাসায় আঁখি
কোন সে সুরের গানে ।


জ্বিনের আসর করছে
বলে ভুত ছাড়াতে চাই
স্মৃতির কাছে হার মেনে আজ
নতুন ভুলে যাই।


অতীত কথা পড়লে মনে  
হাজার বছর ধরে,  
প্রেমের খেলা খেলছি মোরা
পদ্ম দিঘির পাড়ে।


কত স্মৃতি ফুটে ওঠে
তোমার আমার সনে,  
এমন ছলে কাটছে দিবস
কত না গোপনে ।


রাজা রানির গল্প শুনি
রূপকথার আড়ালে,
আবার কি তাই ফিরে পাব
তোমার স্মৃতি হারালে ।  


রাজ প্রাসাদের স্মৃতির পাতায়
তোমার আমার স্মৃতি,
কোন আখরে লিখছে সেথা  
আপন ভোলা প্রীতি ।


সাত পুরুষের করলে পাড়ি
অবশেষে আমি,
সব স্মৃতি আজ আমার দ্বারে
হানছে আঘাত মানি ।


অদেখা তাই দেখে ফেলি
হঠাৎ ভাবনা হলে,  
সব কিছু তাই ঘটছে আজ
দুয়ের অন্তরালে ।


কত চেনা পথ আজ
অচেনা লাগে,
অচেনারে ঠিক তাই
সময়ের অনুরাগে।


শতেক বছর পেরিয়ে এলাম
শতেক প্রেমের ভেলা
আজ বুঝি তাই
রঙিন করে সাজছে প্রেমের খেলা ।