তুমি ছিলে মাগো, পূর্ণ ছিল চারি পাশ,  
তব তিরোধানে শূন্যতা হেরি বার মাস।
রিক্ততা তাই, সিক্ততা দিয়েছে উপহার,
তুমি নাই তাই আর কে আছে আলাপচারিতার!
আসে না আর পাখি ডাকা ভোর
ঘুম জাগানো সাজানো সুর “মা গো“তোর ।


হারিয়ে গেছে জীবন হতে স্নিগ্ধ বিকেল বেলা,
কোথা সে আজ পড়শি ছেলের খেলা।
আর ডাকে না সাঁঝের বেলা কোথাই গেলি খোকা,
আর কেহ তো বলছে না “পাগল“ছেলে “বোকা “
কখন হতে কবর দেশের আঁধার নিরালায়
একলা যেমন মাগো তুমি নিত্য অসহায়,
আমার আছে সঙ্গি যে আজ “শূন্যতা“বড় আপন
তোমার কথা স্মৃতির পটে বাড়ছে বুকের কাঁপন,
ভালোবাসার নাই যে কেহ ধরনীর পরে,
মাগো তোমার স্মৃতি যে আজ কাঁদায় বিভোরে ।