প্রিয় জানি তুমি আমার আর নেই
তাই আর মিথ্যা অভিমানের দিলাম জলাঞ্জলি
তোমার আকাশ ছোঁয়া ভালোবাসা
নদীর জলে সাঁতরে চলে!


তোমার সাথে আর কথা হবে বলে
ফাগুন দিছে আড়ি,
তাইতো আমার রঙিন পলাশ
রক্তে ভেজা শাড়ি!!


কাঁদতে যখন নাই পারি আর
অস্রু বিলাপ কি লাভে,
ফাগুন ঝরা শোকের ছায়া
নবীন উল্লাসে !!!


আমার স্মৃতি নাই বা রইল
ঝরা ফাগুন দলে,
আপনার সব বিস্মৃতি তাই
এমনি নানা ছলে!!!!