নতুনের কেতন উড়বে
বিজয় দিবসের আড়ালে
শুধু তুমি থাকবে না আমাদের মাঝে
এতটুকু বেদনা ভরা হৃদয়ে;
তবুও তো মোরা শহীদি আত্মার আত্মীয়
এই কাফেলার দুর্দান্ত চলমান
পথের দিশারী আমরা তো বটে
জীবনের নেই কোন বাঁধা, নিয়তির বাটে
আমরাই শুধু পথের প্রান্তে দাঁড়িয়ে
তোমার অপেক্ষায়,
হে খোদার অতিথি তোমার
দায়িত্বশেষ, এবার যাবার পালা
তুমি জেলের কুঠুরিতে ভয় পেওনা।
আমরা আছি তব পথ ধরে।



                                    (মজলুমদের উৎসর্গে)