এক পলক দৃষ্টি ছাড়া
আর কি আছে বল!
আসমান জুড়ে তারার মেলা
দেখছি এলোমেলো।


একটা বছর পেরিয়ে গেলেও
স্মৃতি ভুলেনি!
চোখের কোণে নেই জল
যেন বুকে হাহাকার!


মায়ায় ভরা পৃথিবী আজ
নিঠুর চোখের চাওয়া ।
স্মৃতির কথা মনেই শুধু
আপন করে পাওয়া!!


চোখের কোণে জল নেই কি
মনের কোণও ফাঁকা?
তোমার স্মৃতি ভুলেনি আজো
শুধু শুকিয়ে গেছে আঁখির পাতা।