বন্ধু তুমি ভুলে গেলে
    আমি ভুলি কই!
স্মৃতির পটে জাগে কি
   পুরোন দিনের সই ?
পটল চেরা আঁখি তব
    বড্ড মনে পড়ে,
   মধু মাখা মুখের হাসি
   এমন করেই স্মরে ,
আমার বাটে আসা যাওয়া
  ব্যাকুল মনের চাওয়া ।
  আজকে রাতের স্বপন
যেন তোমায় কাছে পাওয়া।।


আমার আঁখি ভাসছে যেন
    পলক নাহি পড়ে,  
বাকা চাঁদের আড় চাহনি
  হৃদয় আমার কাড়ে।।