বসন্তের ঐ মাতাল হাওয়ায়
আজ মনে পড়ে তোমায়।
কত ক্ষণ,কাল আর সময়ের
ব্যবধান ।
আজও ভুলতে পারিনি,
ঐ সোনা মুখ।


যে চির নিদ্রায় শায়িত আছে
এই বুকের গভীরে।
বসন্ত বারবার ফিরে আসে
কিন্তু তুমি আসো না কেন।
অভিমান তোমার
ভাঙল না আর।


তুমি শুধুই বুকের
ভিতর হাহাকার।
ফিরে এসো তুমি
তোমার নিরব রূপালী চরণে;
তুমি আজও আছো বসন্তের
অমর স্মরণে।।