আর কতকাল থাকবি রে
মন মন্দিরে তোর মূর্তি আড়ে
আয় বেরিয়ে ডাকছে তোরে
তাওহীদের ওই তোড়ণ দ্বারে
মন পাখিরে শুধরে নেরে  
তুই (মন) মূর্তি হতে দূরে সরে
মন মন্দিরে জাগিয়া তোল
আকুল করা তাওহীদেরে,  
একলা যখন নিদ ভেঙ্গে তুই
ডাকিস তোর ঐ মূর্তি টারে
করুণ সুরে শপথ করিস
দেয় সাঁড়া কি তখন তোরে ?


আয় ফিরে আয় আলোর তরে,
দেখবি সব থরে বিথরে
জান্নাতের ঐ ঘরগুলোতে ,
কাটবে দিন তোর আনন্দে তে।  


মূর্তি পুজা করিসনে আর
আয় ফিরে আয় খোদার ঘরে।
বিশ্ব মালিক আল্লাহ  যারে
ইচ্ছে হলে ক্ষমা করে।