এভাবে সবাই চলে যাবে একদিন,
শুধু স্বপ্নের স্মৃতিটুকু রবে
সবকিছু হয়ে যাবে বিলীন ।
শুধু কান্নার ছলে চেয়ে চেয়ে
নিষ্ঠুর পথিকের পথকে প্রশস্ত করে।


জীবনের সাঙ্গ হলে চিন্তার হবে অবসান,
এভাবে সবাই চলে যাবে একদিন।
স্বপ্নের স্মৃতি আর বাস্তবতার
অগভীর মিল খুঁজে পাই না,
নিশান্তের ঝরা প্রসূনের মুল্য কতটুকু
মালা গাথিয়া,
গলে পড়িবার থাকেনা অবকাশ।