আমার ফাগুন কে রাঙালো
রাত্রি নিঝুম নিদে।
হৃদয় মম তারি তরে
বিচার লয়ে কাঁদে!!


ফাগুনে তুই রাঙা হলুদ
লাল পলাশের ডাল ।
সাদার জন্য প্রস্তুত তুই
আর যে কত কাল?


আমার আঁখি, আমার মন
লভিলে তুই কেমনে?
অধর যুগল, পাপড়ি দোলে
হিসেব নিলে সামলে!