আমার হৃদয়টাকে ঝলসে দিয়েছি
কষ্টের এসিডে,
এখন স্বপ্নগুলো রঙ ধরায়না চোখে
ভাবনাগুলো কল্পনায় আল্পনা
আঁকেনা মনে।
চাওয়াগুলো করেনা কোন মিটিং মিছিল
আন্দোলন অবরোধ,
বন্ধ্যাত্বে ভুগছে সময়ের ঘড়িটা।
দু:খের কাফন জড়িয়েছি শরীরে,
একাকী সময় কাটে আজ
নির্মম নি:সঙ্গতায়।

২২/০৪/১৯৯৭ইং