সময়ের অন্তিম আত্মহত্যায়
হারানো অতীতে খুঁজি
বর্তমান,
দুরত্ব কমেনি তোমার আমার।

আঁধারে কাছে আস আবার
আলোয় হারিয়ে যাও,
মিলিয়ে যাও শুন‌্যতায়।

সভ্যতা রঙ বদলায়-
অসভ্যতার আবরণে।
কোন এক সময় তোমাকে
আবিষ্কার করি-
অন্য গ্রহের বুকে!

আর তখনি সমস্ত স্মৃতির গলায়
ফাঁসের রসি ঝুলিয়ে দেয়
খুব কাছে থেকে দেখা
বর্তমান।

১৯/০৫/১৯৯৭ইং