মানুষের হাড় পাঁজরে ঝরে
অশ্রু, স্বার্থপর সময়গুলো
যেন ক্ষুধার্থ
ভয়ংকর।

ব্লাউজের বোতাম খুলে বয়স্ক
দুটি হাত! সভ্যতার
কোলে ঝিমোয়
অসভ্য সন্তান।

অত:পর
আমি কষ্টের শিরোনাম দিতে
পারিনা, আমার কবিতার
শিরোনাম দিতে
পারিনা।

০৫/১২/১৯৯৭ইং